জাতীয়

শ্রম আইনে দেয়া দন্ড বাতিল : খালাস পেলেন ড. ইউনূস

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : শ্রম আইন লঙ্ঘনের মামলায় শ্রম আদালতের দেয়া কারাদণ্ড থেকে খালাস পেয়েছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

শ্রম আপিল ট্রাইব্যুনাল আজ ৭ আগস্ট, ২০২৪ বুধবার ওই রায়ের বিরুদ্ধে ড. ইউনূসসহ অন্যদের আনা আবেদনের শুনানি নিয়ে এ রায় দিয়েছেন। খবর বাসস।

ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন রায়ের বিষয়টি সাংবাদিকদের জানান।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মামলায় গত ১ জানুয়ারি গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন ঢাকার তৃতীয় শ্রম আদালত। এ ছাড়া প্রত্যেককে অর্থদণ্ড দেয়া হয়।

দণ্ডিত অপর তিনজন হলেন গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও মো. শাহজাহান।

রায়ের বিরুদ্ধে গত ২৮ জানুয়ারি আপিল করেন ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন। শ্রম আপিল ট্রাইব্যুনাল আপিলটি সেদিন শুনানির জন্য গ্রহণ করেন।

আজ ৭ আগস্ট, ২০২৪ বুধবার শুনানি শেষে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে খালাস দিয়ে রায় দিলো ট্রাইব্যুনাল। খবর বাসস।

নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. ইউনূস আগামীকাল বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের প্রধান হিসেবে শপথ নিবেন।

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে দেশের পরবর্তী অন্তর্র্বতী সরকার গঠনের সিদ্ধান্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধানেরা ও ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

Share

Follow us