আর্ন্তজাতিকক্রীড়া

জন্মদিনে সেঞ্চুরি উপহার দিয়ে শচীনকে ছুঁলেন কোহলি

ডেস্ক রিপোর্ট : ৩৫তম জন্মদিনে সেঞ্চুরি উপহার দিলেন ভিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আরও একটি সেঞ্চুরি ‍যুক্ত করলেন নিজের নামের তালিকায়। ওয়ানডে ক্রিকেটে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ড ছুঁয়ে ফেললেন কোহলি।

এর আগে ওয়ানডে ক্রিকেটে  ৪৯টি সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন ভারতীয় সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার। আজ বিশ্বকাপ ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে সেঞ্চুরি করে শচীনের রেকর্ডের সমান্তরাল হলেন ভিরাট।

শচীন ওয়ানডেতে ৪৬৩ ম্যাচ খেলে ৪৯টি সেঞ্চুরি করেছেন। তার চেয়ে ১৭৪ ম্যাচ কম খেলে মাত্র ২৮৯ ওয়ানডেতেই ৪৯টি সেঞ্চুরি করেন এই তারকা।

ক্রিকেট ইতিহাসে শচীন টেন্ডুলকারই একমাত্র ক্রিকেটার যিনি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৭৮২ ইনিংসে ব্যাট করে ১০০টি সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েছেন।

ভিরাট কোহলি ইতোমধ্যে ৫৭১টি ইনিংসে ব্যাট করে ৭৯টি সেঞ্চুরি করেছেন। শচীনকে ছুঁতে হ’লে তাঁকে আরো ২১টি সেঞ্চুরি করতে হবে। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন, একমাত্র ভিরাট কোহলির পক্ষেই সম্ভব শচীনের রেকর্ড ভাঙা।

১৯৮৮ সালের আজকের এই দিনে কোহলি পশ্চিম দিল্লির এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা ক্রিমিনাল ল’ইয়ার ও মা গৃহিণী। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন ভিরাট কোহলি।

Share

Follow us