জাতীয়

এক্সপ্রেসওয়েতে উঠলে মনে হয় ইউরোপ নামলেই গরীব: ওবায়দুল কাদের

শফিক বেনু, নিজস্ব প্রতিবেদক, ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,এয়ারপোর্ট থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠলে, রাজধানী ঢাকাকে মনে হয় যেনো ইউরোপ। আর নামলেই মনটা খারাপ হয়ে যায়, আমাদের জীর্ণ, পুরাতন, মুড়ির টিন বাসগুলো দেখলেই মনে হয় আমরা কতো গরীব।এই অতি গরীব চেহারর বাসগুলো চলছে তো চলছে। গায়ে লেখা, আল্লাহর নামে চলিলাম। মালিক সমিতির উদ্দেশ্যে প্রশ্ন রাখেন মন্ত্রী, এসব গাড়ি কীভাবে চলে ঢাকা শহরে?

আজ রোববার ২২ অক্টোবর ২০২৩ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ আয়োজিত ‘নিরাপদ সড়ক দিবস’ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন বাস্তবায়নের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন আইন করলাম কিন্তু আইন বাস্তবায়ন প্রক্রিয়া এতো বিলম্বিত,যা খুবই দুঃখজনক। আইন আছে, প্রয়োগ নাই, এমন আইনের দরকার কী?

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি মশিউর রহমান, বাংলাদেশ হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান, নিরাপদ সড়ক চাই (নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী প্রমুখ।

Share

Follow us