Uncategorized

রাঙামাটি গ্রামে ত্রাণ বিতরন করেছে বিপিআই বন্ধন

নিজস্ব প্রতিবেদক : ফেনীর পর্শুরাম উপজেলার সীমান্তবর্তী রাঙামাটি গ্রামে ত্রাণ বিতরণ করেছে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট এর সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘বিপিআই বন্ধন’।

গতকাল ৩১ আগস্ট, ২০০ পবিবারের মাঝে বিতরনকৃত ত্রাণ প্যাকেটে ছিলো চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবন, সয়াবিন তেল, সরিষার তেল, মরিচ, মোমবাতি, দেয়াশলায়, ওরস্যালাইন, ঔষধ, পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, স্যানিটারি ন্যাপকিন।

বিপিআই বন্ধন ও থিংক পজেটিভ ডোনেট পজিটিভ ( একই প্রতিষ্ঠানের রক্তদান সংগঠন) এর যৌথ আয়োজনে ত্রাণ বিতরনের সময় উপস্থিত ছিলেন বিপিআই বন্ধন এর সভাপতি ইঞ্জিনিয়ার আসাদুল্লাহ নান্নু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইমরান হোসেন, সিনিয়র সহসভাপতি জামিনুর রেজা জামাল, সহসভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত হোসেন, সহসভাপতি ইঞ্জিনিয়ার মাহবুব আলম, প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মনজুরুল ইসলাম মেঘ, ইমন প্রমুখ।

উল্লেখ্য ২০১৪ সালে বিপিআই বন্ধন প্রতিষ্ঠার পর থেকে বিগত ১০ বছর দেশের নানা দূর্যোগে নিয়মিত ত্রাণ বিতরণ করে আসছে। এছাড়াও সামাজিক সেচ্ছাসেবামূলক নানা কাজে সমাজের পিছিয়ে পড়া মানুষদের অনুদান ও সহায়তা প্রদান করে এই সংগঠন। বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক শিক্ষার্থীদের একমাত্র এই সংগঠনটিই প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত সামাজিক প্রোগ্রাম করে আসতেছে গনতান্ত্রিক ভাবে নির্বাচিত কমিটির মাধ্যমে। বিভিন্ন অসহায় মুহূর্তে এই সংগঠন সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে বিশেষ ভূমিকা পালন করছে। আগামিতে বৃহত্তর পরিসরে কাজ করার প্লান আছে জানিয়েছেন বিপিআই বন্ধনের নেতৃত্ববৃন্দ।

একই সময় ঐ এলাকায় ত্রাণ বিতরণ করেছে “সাহানা ফিরোজ ফাউন্ডেশন ও মেঘ ফাউন্ডেশন” বিপিআই বন্ধনের সহযোগিতায় এই দুই ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ শেষে সাহানা ফিরোজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চলচ্চিত্রকার মনজুরুল ইসলাম মেঘ জানান, আর্তমানবতার সেবায় আমরা কাজ করে যাচ্ছি, মানবিক দায়বদ্ধতা থেকে আমরা নিজেদের তহবিল থেকে ত্রাণ বিতরণ করলাম, কিছু পরিবারের পাশে দাড়িয়েছি। আগামিতে এই এলাকার কৃষি সহায়তা নিয়ে কাজ করার পরিকল্পনা আছে

Share

Follow us