আর্ন্তজাতিক

জিম্মি মৃত্যুর পর হামাসের ওপর ‘বদলা নেয়ার অঙ্গীকার’ নেতানিয়াহুর

জেরুজালেম, (১ সেপ্টেম্বর, ২০২৪), ওপেন প্রেস ডেস্ক/বাসস : গাজার একটি সুড়ঙ্গ থেকে ছয় জিম্মির মৃতদেহ উদ্ধারের পর ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু রোববার হামাসের ওপর ‘বদলা নেয়ার অঙ্গীকার’ করেছেন। এক বিবৃতিতে তিনি হামাস নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘যারা জিম্মিদের হত্যা করে, তারা গাজা যুদ্ধবিরতি চুক্তি চায় না। আমরা আপনাদের খুঁজে বের করব। আমরা আপনাদের পাকড়াও করে কঠিন বদলা নেব।’ এর আগে রোববার নেতানিয়াহু অধিকৃত পশ্চিম তীরের হেবরন শহরের কাছে বন্দুক হামলা চালানোর জন্য হামাসকে অভিযুক্ত করেছেন।

তিনি হামাসের কথা উল্লেখ করে বলেন, ‘আমরা এমন এক নিষ্ঠুর শত্রুর বিরুদ্ধে সব ফ্রন্টে লড়াই করছি, যে আমাদের সবাইকে হত্যা করতে চায়। আজ সকালেই গোষ্ঠীটি হেবরনে তিন পুলিশ সদস্যকে হত্যা করেছে।’ ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন, ‘হামাস ৭ অক্টোবরের মতো নৃশংসতা চালিয়ে যাচ্ছে। তারা যেন এ ধরনের ঘটনা আর ঘটাতে না পারে, তা নিশ্চিত করতে আমরা আমাদের যথাসাধ্য সবকিছু করতে বাধ্য হচ্ছি।’

হামাস পশ্চিম তীরে হামলার দায় স্বীকার করেনি। তবে একটি বিবৃতিতে চলমান সংঘর্ষকে ‘ বীরত্বপূর্ণ প্রতিরোধ’ বলে অভিহিত করেছে।

পুলিশ জানিয়েছে, হেবরন শহরের কাছে তারকুমিয়া চেকপয়েন্টের কাছে রবিবার ভোরে বন্দুক হামলায় তিন পুলিশ কর্মকর্তা, দুই পুরুষ ও একজন নারী নিহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, হামলাকারীরা চেকপয়েন্টে একটি গাড়িকে লক্ষ্য করে গুলি চালায়।

সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের খোঁজে তল্লাশী শুরু করেছে।’

Share

Follow us