স্বাস্থ্য

চিকিৎসকদের ডাকা শাটডাউন তুলে নেওয়ার অনুরোধ স্বাস্থ্য উপদেষ্টার 

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : চিকিৎসকদের ডাকা শাটডাউন তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন অন্তর্র্বতী সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম।

আজ ১ সেপ্টেম্বর, ২০২৪ রোববার বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা এ আহ্বান জানান। খবর বাসস।

চিকিৎসকদের উদ্দেশ্যে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, ‘যারা শাটডাউন দিয়েছে, আমি আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে তোমাদের অনুরোধ করছি রোগীদের কথা চিন্তা করে শাটডাউন তুলে নাও। তোমরা আমার সন্তানদের মতো। শাটডাউন তুলে নাও।’

নূরজাহান বেগম বলেন, ‘মানুষের সেবা করার জন্য এসেছ। নিজেকে তো অনেক উজাড় করে দিয়েছ। আবারও উজাগ করে দাও, তোমরা প্রমাণ করো, মানুষের সেবার জন্য এসেছো। মানুষের দুঃখে তোমাদের মন কাঁদে, তাদের জন্য তোমরা আছো।এটাই তোমাদের কাছে আমার বিনীত অনুরোধ।’

যারা চিকিৎসকদের গায়ে হাত তুলেছে তাদের আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন, কথায় কথায় চিকিৎসকদের উপর হামলা মেনে নেওয়া যায় না। ডাক্তারদের ওপর হাত তুলে আইন নিজের হাতে তুলে নেওয়া ঠিক হয়নি, এটা কখনই গ্রহণযোগ্য নয়। রোগী ভর্তি নিয়ে পরপর তিনটি ঘটনা ঘটেছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, তিনটি ঘটনাই দুঃখজনক।

উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর স্বজনদের হামলার পরিপ্রেক্ষিতে চিকিৎসকরা সারাদেশের শাটডাউন কর্মসূচি দিয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ও রোগীদের সঠিক সেবা না পাওয়ার বিষয়ে তদন্ত করতে দুটি  কমিটি গঠন করা হয়েছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা বলেন, যারা অভিযোগ করেছেন চিকিৎসা ঠিক মতো হয়নি তাদের জন্য একটা তদন্ত কমিটি করেছি। যারা ডাক্তারদের গায়ে হাত তুলেছে, সেটা দেখার জন্য আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ বলেন, এই ঘটনা তদন্ত করার জন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন শিগগিরই দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির সুপারিশ দেখে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Share

Follow us