রাজনীতি

সকল ধর্ম ও মতাদর্শের মানুষদের নিয়ে আকাঙ্ক্ষার রেইনবো জাতি গড়ে তুলতে চাই: ফখরুল

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সকল ধর্ম ও মতাদর্শের মানুষদের নিয়ে আমাদের আকাঙ্ক্ষার রেইনবো জাতি গড়ে তুলতে চাই।

আজ ১৬ আগষ্ট, ২০২৪ শুক্রবার সন্ধ্যায় গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সাথে  মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। খবর বাসস।

মির্জা ফখরুল বলেন, ‘আমি আশাবাদী, কিছু সংখ্যক সন্ত্রাসী, কোন দলের নয়। এরা যতই চেষ্টা করুক তারা এই দেশের সম্প্রীতির বন্ধন, সৌহার্দ্য নষ্ট করতে পারবে না। এবারও প্রমাণিত হয়েছে অনেক চেষ্টা করে সম্প্রীতি, সৌহার্দ্য বিনষ্ট করতে পারেনি। সকল ধর্মের ও মতের মানুষদের নিয়ে আমাদের আকাঙ্খার রেইনবো জাতি গড়ে তুলবো।’

হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত বলেন, বাংলাদেশের বর্তমান ক্লান্তিকালে আমরা দেশের বিরাজমান পরিস্থিতি তুলে ধরেছি। আমরা শান্তি চাই, স্বস্তি চাই, আমরা বাঁচতে চাই। আমরা গণতান্ত্রিকভাবে নানা দলের মধ্য দিয়ে আমরা আমাদের কথাগুলো এ দেশের যারা রাষ্ট্র পরিচালনা করছেন তাদের সামনে তুলে ধরতে চাই।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও দৈনিক কালবেলার সম্পাদক সন্তোষ শর্মা বলেন, আমরা কয়েকটি  দাবি তুলে ধরেছি, দল ক্ষমতায় গেলে বিএনপি এটি ইতিবাচকভাবে বিবেচনা করবে বলে আশ্বাস দিয়েছেন মহাসচিব। আমরা এখন থেকে অতীতের সব ভুলে গিয়ে সবাই একসাথে কাজ করবো।

মতবিনিময় সভায় বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের প্রতিনিধি দলের নেতারা উপস্থিত ছিলেন।

Share

Follow us