আইন-আদালত

ছাত্র হত্যা মামলায় শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২২ সেপ্টেম্বর

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : রাজধানীর মিরপুরের ঢাকা মডেল ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ফয়জুল ইসলাম রাজনকে (১৮) গুলি করে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ ১৬ আগষ্ট, ২০২৪ শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট জাকী-আল ফারাবী মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। খবর বাসস।

গত বুৃধবার (১৪ আগস্ট) আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে এ মামলা করেন নিহত রাজনের ভাই রাজিব (৩২)। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে কাফরুল থানাকে এজাহার হিসাবে গ্রহণের নির্দেশ দেন। এরপর বৃহস্পতিবার (১৫ আগস্ট) কাফরুল থানা মামলা এজহার হিসাবে গ্রহণ করে নথি আদালতে পাঠান। তবে ঘটনাস্থল মিরপুর থানা এলাকায় হওয়ায় মাললাটি মিরপুর থানায় পাঠানো হয়। মিরপুর থানা এজাহার হিসাবে গ্রহণ করে আজ শুক্রবার (১৬ আগস্ট) আদালতে পাঠায়।

মামলার অন্য আসামিরা হলেন-সাবেক সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের,  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইন মন্ত্রী আনিসুল হক, সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাবেক পররাষ্ট্র মন্ত্রী হাছান মাহমুদ, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক সংসদ সদস্য মইনুল হোসেন খান নিখিল, সাবেক ঢাকা উত্তরের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি, সেচ্ছাসেবকলীগের সভাপতি গাজি মেজবাউল হক সাচ্ছু, সাবেক সংসদ সদস্য কামাল আহম্মেদ মজুমদার, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি ও র্যাবের সাবেক মহাপরিচালক হারুন অর রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিবির সাবেক প্রধান হারুন আর রশিদ, সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, স্থানীয় আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি মোফাজ্জল হোসেন, উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলর জামাল মোস্তফা, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ নেতা সালামত উল্লাহ সাগর, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদস্য দীপংকর বাছার দিপ্ত ছাড়াও আওয়ামী লীগের আরো অজ্ঞাতনামা ৫০০ থেকে ৬০০ নেতাকর্মী।

Share

Follow us