শিক্ষা

স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু ১১ সেপ্টেম্বর

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : চলতি বছরে স্থগিত  হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

আজ ১৫ আগস্ট, ২০২৪ বৃহস্পতিবার আন্ত:শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্থগিত হওয়া পরীক্ষার নতুন এই সময়সূচি প্রকাশ করা হয়েছে। খবর বাসস।

উল্লেখ্য, স্থগিত হওয়ার কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষায় বিভিন্ন বিভাগের বিভিন্ন বিষয়ের পরীক্ষা নেওয়া হয়নি। নতুন সময়সূচি অনুযায়ী এসব পরীক্ষা নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে।

অন্ত:বর্তী সরকার দায়িত্ব গ্রহণের পর স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা  নেওয়ার বিষয়ে উদ্যোগী  হয় স্ব স্ব শিক্ষা বোর্ড। গত ১৩ আগস্ট মঙ্গলবার বাংলাদেশ আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি  ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের স্থগিত হওয়ার এইচএসসি ও সমমানের পরীক্ষা সিলেবাস ও মানবন্টন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

গত ৩০ জুন সিলেট বোর্ড ছাড়া সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। রুটিন অনুযায়ী ৮ দিন পরীক্ষা হওয়ার পর কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ১৮ জুলাই সব পরীক্ষা স্থগিত করা হয়। এরপর কয়েক দফায় পরীক্ষা স্থগিত করা হয়।

Share

Follow us