আর্ন্তজাতিক

১ সেপ্টেম্বর থেকে গুয়াংজু ও ব্যাংকক রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

ওপেন প্রেস প্রতিবেদক : ১ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল ১০টা ১০ মি: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংকক স্থানীয় সময় দুপুর ১:৪০ মি: পৌঁছাবে। ব্যাংকক থেকে প্রতিদিন দুপুর ২:৪০ মি: ঢাকার উদ্দেশ্যে ছেড়ে, বিকাল ৪:২৫ মি: ঢাকায় পৌঁছাবে। বর্তমানে সপ্তাহে চারদিন ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চলাচল করছে। ঢাকা-ব্যাংকক রুটের নূন্যতম রিটার্ণ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩২,৮৪৩ টাকা।
ইউএস-বাংলা এয়ারলাইন্স এর জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো: কামরুল ইসলাম, এসব তথ্য জানান।
কামরুল ইসলাম আরো জানান, স্বাধীনতার পর ইউএস-বাংলা এয়ারলাইন্সই চীনের কোনো প্রদেশে পরিচালনা করা প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স। ২০১৮ সালের ২৬ এপ্রিল থেকে গুয়াংজু রুটে প্রতিনিয়ত ফ্লাইট পরিচালনা করে আসছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাবের সময়ও ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা অব্যাহত রাখে। কোভিড পরবর্তীতে যাত্রীদের চাহিদা ও কোভিডের নানাবিধ বিধিনিষেধ উঠে যাওয়ার পর ইউএস-বাংলা এয়ারলাইন্স পরিকল্পনামাফিক ঢাকা-গুয়াংজু রুটে আগামী ১লা সেপ্টেম্বর ২০২৩ থেকে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। বর্তমানে ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালিত হচ্ছে।
আগামী ১ সেপ্টেম্বর থেকে সপ্তাহে সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে সপ্তাহে মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্র ও রবিবার ভোর ৫টায় ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে আসবে এবং সকাল ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। ঢাকা-গুয়াংজু রুটের নূন্যতম ওয়ানওয়ের ভাড়া ৩০,৬৬৯ টাকা ও রিটার্ণ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০,৫৪০ টাকা।
ব্যাংকক, গুয়াংজু ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, দুবাই, শারজাহ, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর. সিঙ্গাপুর ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
ব্যাংকক ও গুয়াংজু রুটে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। বর্তমানে ইউএস-বাংলার বহরে ৮টি বোয়িং ৭৩৭-৮০০, ৯টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ২০টি এয়ারক্রাফট রয়েছে। খুব শীঘ্রই ইউএস-বাংলার বহরে ২টি এয়ারবাস ৩৩০সহ মোট ৬টি ওয়াইড বডি ও ২০টি ন্যারোবডি এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা নিয়েছে। এছাড়া স্বল্পতম সময়ের মধ্যে ঢাকা-দিল্লী ও ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে ইউএস-বাংলা।
Share

Follow us