শিক্ষা

সিলেটের শাবিপ্রবি ভিসি’র পদত্যাগ

সিলেট, ওপেন প্রেস ডেস্ক :  ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আজ ১০ আগস্ট, ২০২৪ শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন। শাবিপ্রবির জনসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করেছে। খবর বাসস।

এর আগে গত ৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক টিম এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, প্রভোস্ট বডি, শিক্ষক সমিতিসহ আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নেয়া সব শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করার ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (৮ আগস্ট) সকল আবাসিক হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করেছে। ওই দিন দুপুরে একযোগে সবাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবরে পদত্যাগপত্র জমা দেন।

এদিকে শাবিপ্রবির প্রো-ভাইস চ্যান্সেলর ( প্রো-ভিসি) প্রফেসর ড. মো. কবির হোসেন শিক্ষার্থীদের জন্য এক বার্তায় লিখেছেন, শিক্ষার্থীরা চাইলে তিনিও পদত্যাগ করতে প্রস্তুত রয়েছেন।

Share

Follow us