আর্ন্তজাতিকরাজনীতি

বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা থেকে মুক্তিযোদ্ধাদের স্মরণ ও শ্রদ্ধা

রওশন ঝুনু : শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লাখো শহীদ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে এ মাসেই জাতির চূড়ান্ত বিজয় অর্জিত হয়। ধরা দেয় হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা।

১ ডিসেম্বর ২০২৩ শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ‘বঙ্গবন্ধু পরিষদ’ ভিয়েনা, অষ্ট্রিয়া  থেকে সভাপতি রবিন মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক বিকাশ ঘোষ সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করেন। সকল শহীদ ও জীবিত মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করেন এবং এসব কথা বলেন।

স্মরণ বার্তায় নেতৃদ্বয় বলেন,  ১৯৭১ সালে মাসের প্রথম দিন থেকেই মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের মুখে পিছিয়ে আসতে থাকে পাকিস্তানি হানাদার বাহিনী। মুক্তিযোদ্ধারাও এগোতে থাকেন রাজধানী ঢাকার দিকে। একে একে বিভিন্ন রণাঙ্গনে উড়তে শুরু করে স্বাধীন বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

 তারা বলেন, লাখো লাখো জীবন আর নারীর সম্ভ্রমের বিনিময়ে পাওয়া স্বাধীনতার স্বাক্ষর প্রতি বছরের মতো এবারও বিজয়ের আনন্দে উচ্ছ্বসিত হবে। শ্রদ্ধা, ভালোবাসা ও শোকে মুহ্যমান হয়ে মাথা নোয়াবে অগণিত বীর মুক্তিযোদ্ধাদের প্রতি। নানা আয়োজনে সবার চেতনায় ধ্বনিত হবে মুক্তিযুদ্ধের বিজয়গাঁথার স্মৃতিচারণ আর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা। মহান এ বিজয়ের মাস উদযাপনে জাতীয় কর্মসূচির পাশাপাশি রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

১.দেশ বিরোধী ষড়যন্ত্র নিপাত যাক ২. শেখ হাসিনার সরকার এগিয়ে যাক।

Share

Follow us