রাজনীতি

বগুড়া-৪ আসনে ১৪ দলের শরিক গণতন্ত্রী পার্টির প্রার্থী মনজুরুল, প্রতীক কবুতর

বগুড়া প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক গণতন্ত্রী পার্টি মনোনীত সংসদ সদস্য প্রার্থী মনজুরুল ইসলাম মেঘ মনোনয়নপত্র দাখিল করেছেন। দলটির ‘কবুতর’ মার্কার এই প্রার্থী প্রথমবার নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি লেখক, জুরী ও চলচ্চিত্র ব্যক্তিত্ব।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তরুণ রাজনীতিবিদ মনজুরুল ইসলাম মেঘ জানান, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরীক গণতন্ত্রী পার্টির দলীয় প্রতীক ‘কবুতর’ নিয়ে নির্বাচন করবেন। তিনি ছাত্র রাজনীতি থেকে উঠে এসে বর্তমানে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে জাতীয় রাজনীতির সাথে সক্রিয় ভাবে সম্পৃক্ত। তিনি প্রথমবার ভোটে দাঁড়িয়েছেন। নতুন ভোটাররা তাকেই প্রথম ভোট দিবে বলে প্রত্যাশা করছেন। বগুড়া-৪ আসনের দলীয় প্রার্থী হিসেবে বুধবার (২৯ নভেম্বর) অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনজুরুল ইসলাম মেঘ’র গ্রামের বাড়ি বগুড়ার কাহালু উপজেলার আড়োলা এলাকায়। বগুড়া পলিটেকনিক থেকে পড়াশোনা করে বর্তমানে তথ্যপ্রযুক্তি ও প্রকাশনা ব্যবসার সাথে জড়িত। মোরালুক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আইটি ব্যবসা পরিচালনা করছেন। তিনি ১২টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে দায়িত্বে এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল দায়িত্ব পালন করেছেন। চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি তিনি একজন চিত্রনাট্যকার।

গণতন্ত্রী পার্টি মনোনীত বগুড়া-৪ আসনের এই প্রার্থী বলেন, আমার নির্বাচনী এলাকায় রাজনৈতিক ও সামাজিক উন্নয়নমূলক সেচ্ছাসেবী কাজে সম্পৃক্ত থাকায় তরুণদের মধ্যে আমার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। নির্বাচনী এলাকার আপামর জনতা সুষ্ঠ ও সৃজনশীল নেতৃত্বের পরিবর্তন দেখতে চায়, শিক্ষার উন্নতি চায়, বেকারত্ব দূরীকরণ চায়। আমি শিক্ষা ও বেকারত্ব দূরীকরণ নিয়ে সামাজিক কার্যক্রম করে যাচ্ছি। এই কাজ গুলো দায়ীত্বশীল জায়গা থেকে করতে চাই। আশা করছি নির্বাচন সুষ্ঠ হবে, আমি বিজয়ে আশাবাদী।

Share

Follow us