জাতীয়

আন্দোলনে শহীদ এমআইএসটির ২ শিক্ষার্থীর নামে অডিটরিয়াম ও মুক্ত মঞ্চের নামকরণ

ঢাকা, (১ সেপ্টেম্বর, ২০২৪), ওপেন প্রেস ডেস্ক/বাসস : কোটা বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির (এমআইএসটি) শহীদ দুই শিক্ষার্থী শাইখ আস্-হা-বুল ইয়ামিন ও মো. রাকিবুল হোসেনের নামে নবনির্মিত অডিটরিয়াম এবং মুক্ত মঞ্চের নামকরণ করা হয়েছে।

গত ১৮ জুলাই কোটা বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে এমআইএসটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শাইখ আস্-হা-বুল ইয়ামিন এবং মেকানিক্যাল বিভাগের প্রাক্তণ ছাত্র মো. রাকিবুল হোসেন নির্মমভাবে শহীদ হন।

শহীদ ছাত্রদ্বয়ের স্মৃতি রক্ষার্থে এক অনুষ্ঠানের মাধ্যমে শহীদ শাইখ আস্-হা-বুল ইয়ামিনের নামে এমআইএসটির নবনির্মিত অডিটরিয়াম এবং শহীদ মো. রাকিবুল হোসেনের নামে এমআইএসটির মুক্ত মঞ্চের নামকরণ করা হয়। এছাড়াও এমআইএসটির কেন্দ্রীয় পাঠাগারে শহীদ ইয়ামিন-শহীদ রাকিবুল কর্ণার স্থাপন করা হয়েছে।

এসময় শহীদদের পিতা-মাতাসহ নিকট আত্মীয় এবং এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. নাসিম পারভেজ, সকল ডীন ও বিভাগীয় প্রধানসহ উর্দ্ধতন কর্মকর্তা, শিক্ষক এবং ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আবেগঘন পরিবেশে শহীদদ্বয়ের স্মৃতিচারণ করা হয় এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Share

Follow us