ক্রীড়া

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া-স্কটল্যান্ডের গ্রুপে বাংলাদেশ

দুবাই, (১৮ আগস্ট, ২০২৪) ওপেন প্রেস ডেস্ক/বাসস : আগামী বছরের জানুয়ারিতে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। এই গ্রুপে আরও আছে অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড ও এশিয়া অঞ্চলের বাছাই পর্ব পেরিয়ে আসা একটি দল।

১৮ জানুয়ারি থেকে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিন ছয়টি ম্যাচ রয়েছে। এর মধ্যে বাছাই পর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচের পর ২০ জানুয়ারি অস্ট্রেলিয়া ও ২২ জানুয়ারি স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

আজ অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ও সূচি প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে খেলবে স্বাগতিক মালয়েশিয়া, বর্তমান চ্যাম্পিয়ন ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা। ‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘সি’ গ্রুপে আছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, সামোয়া ও আফ্রিকা অঞ্চলের বাছাই পেরিয়ে আসা দল।

প্রতিটি গ্রুপের সেরা তিনটি দল সুপার সিক্সে খেলবে। ঐ রাউন্ডে ‘এ’ ও ‘ডি’ গ্রুপের দলগুলো গ্রুপ-১’এ এবং ‘বি’ ও ‘সি’ গ্রুপের দলগুলো গ্রুপ-২’এ খেলবে।

সুপার সিক্সে দুই গ্রপের সেরা চার দল সেমিফাইনালে খেলবে। ৩১ জানুয়ারি দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। শেষ চারের ম্যাচগুলোতে রিজার্ভ ডে রাখা হয়েছে।

২ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। ফাইনালের জন্যও রিজার্ড ডে থাকছে।

২০২৩ সালের আসরে সুপার সিক্সে ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট পেয়েও রান রেটে পিছিয়ে থাকার কারনে সেমিফাইনালে খেলতে পারেনি বাংলাদেশ। সুপার সিক্সের টেবিলের তৃতীয়স্থান পেয়েছিলো তারা।

Share

Follow us