রাজনীতি

টানা তিন দিনের কর্মসূচী ঘোষণা করলো বিএনপি

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে ১৪ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত টানা ৩ দিনের কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়া শেখ হাসিনার গণহত্যার বিচারের দাবি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের দোয়া অনুষ্ঠান আয়োজনের জন্য এসব কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।

আজ ১৩ আগস্ট, ২০২৪ মঙ্গলবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট আয়োজিত সম্প্রীতি সমাবেশে এসব কর্মসূচী ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। হিন্দু সম্প্রদায়কে ব্যবহার করে ষড়যন্ত্র বন্ধের দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়। খবর বাসস।

রুহুল কবির রিজভী বলেন, আগামী ১৪ আগস্ট ও ১৫ আগস্ট বিএনপি’র পক্ষ থেকে সারাদেশে দলীয় কার্যালয় সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। ঢাকায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হবে। ফ্যাসিস্ট শেখ হাসিনা কর্তৃক ছাত্র জনতার উপর যে গণহত্যা চালানো হয়েছে, সেই খুনি হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে এই অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এছাড়া আগামী ১৬ আগস্ট বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনায়, যারা এই সাম্প্রতিক আন্দোলনে শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনায় ও আহত হয়েছেন তাদের সুস্থতা কামনায় দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ঐদিন সনাতন ধর্মাবলম্বীসহ অন্যান্য ধর্মের মানুষরা তাদের উপাসনালয়ে প্রার্থনা করবেন।

রাজধানীর শাহবাগে অনুষ্ঠিত এই সম্প্রীতি সমাবেশে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সহধর্মবিষয়ক সম্পাদক জয়ন্ত কুমার কু-ু, সহ-সম্পাদক অপর্ণা রায়, কেন্দ্রীয় নেতা রমেশ চন্দ্র রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ফ্রন্টের সাধারণ সম্পাদক তরুণ কুমার দে প্রমুখ।

এদিকে জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদলও দুই দিনের পৃথক কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে যুবদল আগামীকাল ১৪ আগস্ট ও পরদিন ১৫ আগস্ট সারা দেশের সব জেলা, মহানগর, থানা-উপজেলা ও পৌর ইউনিটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে ছাত্র-জনতাকে হত্যার নির্দেশদাতা শেখ হাসিনার বিচারের দাবিতে সংগঠন দুটি এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

ছাত্রদল ১৪ ও ১৫ আগস্ট শাহবাগে সমাবেশ এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে ১৬ আগস্ট দোয়া মাহফিল করবে।

Share

Follow us