জাতীয়

কোটা সংকট সমাধানে আদালতই সঠিক জায়গা : আনিসুল

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি নিয়ে চলমান সঙ্কট নিরসনের জন্য আদালতই উপযুক্ত স্থান। রাজপথে আন্দোলন এ ব্যাপারে কোনো সমাধান দিতে পারে না।

আজ ৯ জুলাই, ২০২৪, মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আদালতে একটি ঘটনা ঘটেছে। রাজপথে আন্দোলন করে এর কোনো সমাধান হবে না। এতে আদালত অবমাননা হতে পারে। এ কারণেই কোটা নিয়ে সঙ্কট নিরসনে আদালতই উপযুক্ত স্থান। খবর বাসস।

আইনমন্ত্রী বলেন, ‘আমি গতকালও বলেছি, যদি তারা (কোটা আন্দোলনকারীরা) মামলায় পক্ষ হতে চায় এবং আদালতে তাদের পয়েন্ট উত্থাপন করতে চায়, আমি আশা করি এবং আমি মনে করি আপিল বিভাগ সেই মামলায় সকল পক্ষের যুক্তি শুনবেন এবং ন্যায়বিচার করবেন।’

মামলায় কোটা আন্দোলনকারীদের পক্ষ হওয়ার সর্বশেষ পদক্ষেপের প্রশংসা করে আনিসুল হক বলেন, ‘এখন আমি মনে করি তারা সঠিক পথে এগোচ্ছে এবং আশা করি তারা এখন তাদের আন্দোলন প্রত্যাহার করবে।’

কোটা আন্দোলনের বিষয়ে সরকারের অবস্থান সম্পর্কে এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী স্পষ্টভাবে বলেছেন যে বিষয়টি এখন সর্বোচ্চ আদালতে রয়েছে এবং এ বিষয়ে সব পক্ষের কথা শুনে সিদ্ধান্ত নেবেন।

Share

Follow us