ক্রীড়া

পূর্বাচলের স্টেডিয়ামের জন্য এত বড় বাজেট প্রদান করা সম্ভব নয় : ফারুক

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : পূর্বাচলে স্টেডিয়ামের জন্য এই মুহূর্তে বড় বাজেট বহন করা সম্ভব নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ।

পূর্বাচলে নৌকা আকৃতির বড় স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছিলেন তৎকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যার নামকরণ করা হয়েছিলো ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। এই প্রকল্পকে বড় স্বপ্ন হিসেবে উল্লেখ করেছিলেন তিনি।

আজ ৩১ আগস্ট, ২০২৪ শনিবার পূর্বাচল স্টেডিয়াম পরিদর্শনকালে ফারুক বলেন, ‘দু’টি মাঠ নিয়ে একটি বড় স্টেডিয়াম হবার কথা ছিল। কিন্তু এই মুহূর্তে এই স্টেডিয়ামের জন্য আমরা এত বড় বাজেট বরাদ্দ করতে পারবো না। এজন্য আমরা এই প্রকল্প থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি।’ খবর বাসস।

তবে এই মুহূর্তে ক্রিকেটের জন্য একটি মাঠ ব্যবহারের পরিকল্পনা আছে বিসিবির।

ফারুক বলেন, ‘আমরা মূল নকশার সাথে সামঞ্জস্য করার চেষ্টা করবো এবং খেলার মাঠের প্রয়োজনীয় উপাদানগুলোতে ফোকাস করবো। আপাতত আমরা প্রথমে একটি মাঠ দিয়ে শুরু করবো, তারপর পাশের মাঠটিকে ক্রিকেটের উপযোগী করে তোলার চেষ্টা করবো। খুব শিগগিরই এর কাজ শুরু হবে।’

ক্ষমতাচ্যুত সরকারের কাছ থেকে নামমাত্র মূল্যে স্টেডিয়ামের জন্য বড় জায়গা পেয়েছে বিসিবি। স্টেডিয়ামটির ব্যয় ধরা হয়েছিলো ৯০০ কোটি টাকা। তবে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে বাজেট বেড়ে দাঁড়িয়েছে দেড় হাজার কোটি টাকা পর্যন্ত।

পরামর্শক প্রতিষ্ঠান পপুলাসকে ইতোমধ্যে ৭৬ কোটি টাকা পরিশোধ করেছে বোর্ড।

ফারুক বলেন, ‘আমরা ইতোমধ্যে এই বিষয়ে পরামর্শের জন্য বিনিয়োগ করেছি। কোন বড় পরিবর্তন না করেই এটিকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। কারণ আপনি রাতারাতি সবকিছু করতে পারবেন না।’

তিনি আরও বলেন, ‘প্রথমত, আমরা খেলার মাঠ এবং ড্রেসিং রুম তৈরি করবো। স্টেডিয়াম নিয়ে তাদের পরিকল্পনা আমি দেখিনি। এখন এ বিষয়ে মন্তব্য করতে পারছি না। আমরা মূল নকশার সাথে সামঞ্জস্য রেখে মাঠ এবং ড্রেসিংরুম তৈরি করার চেষ্টা করবো।

Share

Follow us