জাতীয়

বাংলাদেশের এই দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনাটাই হলো অনিয়মের বিরুদ্ধে : এটর্নি জেনারেল

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : এটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান বলেছেন, বাংলাদেশের এই দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনাটাই হলো অনিয়মের বিরুদ্ধে। আজ ১১ আগস্ট, ২০২৪, রোববার তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এটর্নি জেনারেল এ কথা বলেন। খবর বাসস।

আদালতে কোনো সিন্ডিকেটের কোনো সংবাদ জানানো মাত্রই ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নতুন এটর্নি জেনারেল। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকোর্টে কোনো হস্তক্ষেপ হবে, এটা আমি চিন্তাও করি না। সিন্ডিকেট কেউ করে থাকলে আমাদের জানাবেন। জানানো মাত্রই ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন,  আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল স্যার কোনো সিন্ডিকেট করবেন, এটা তার শত্রুও বিশ্বাস করবে না।

রাষ্ট্রে প্রধান আইন কর্মকর্তা বলেন, ইতোমধ্যে প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। আশা করি, মাননীয় প্রধান বিচারপতি অতিদ্রুত দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার এই জায়গাটিকে উন্নত করবেন। অনেক ডেপুটি, সহকারি এটর্নি জেনারেল পদত্যাগ করেছেন, অনেক রুম তালা লাগানো আছে, এই ক্ষেত্রে কি করবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা অতিদ্রুত এই সমস্যার সমাধান করবো।

বিচারাঙ্গণে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের এই দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনাটাই হলো অনিয়মের বিরুদ্ধে। এই সমস্ত অনিয়ম, অনাচারের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়িয়েছে। আশা করি, মানুষের সেই আশার আলোয় প্রভাবিত হয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সামনের দিকে এগিয়ে যাবে অন্তবর্তীকালিন সরকার।

হাইকোর্ট বিভাগ ঢেলে সাজানোর প্রয়োজন মনে করেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই মনে করি। যে কারনে জনরোষ তৈরি হয়েছে, হাইকোর্ট বিভাগে কেন হবে না।

প্রধান বিচারপতি সম্পর্কে তার মূল্যায়ন উল্লেখ করে তিনি বলেন, তিনি অক্সফোর্ট গ্রাজুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে প্রথম ক্লাস। তিনি পিএইচডি করেছেন। ওনার লেখাপড়া, শিক্ষা-দীক্ষা, চলনে বলনে কোনো কিছু কোট করার মত কিছু পাবেন না। আপনারা সাংবাদিক। আপনারা জনগনের ওয়াচডগ হিসেবে কাজ করবেন।

Share

Follow us