আর্ন্তজাতিক

পাকিস্তানের করাচিতে বিস্ফোরণে দুই চীনা নাগরিক নিহত

ঢাকা, (৭ অক্টোবর, ২০২৪), ওপেন প্রেস ডেস্ক/বাসস : পাকিস্তানের করাচি বিমানবন্দরের কাছে সড়কে এক শক্তিশালী বিস্ফোরণে দুই চীনা নাগরিক নিহত হয়েছেন। বেইজিংয়ের দূতাবাস আজ ৭ অক্টোবর, ২০২৪ সোমবার  এই খবর জানিয়েছে। বিচ্ছিন্নতাবাদী একটি জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। খবর বাসস

এএফপি’র এক সাংবাদিক রোববার স্থানীয় সময় রাত ১১টার দিকে পাকিস্তানের দক্ষিণ মেগাসিটি করাচিতে বিস্ফোরণের শব্দ শুনেছেন। করাচি থেকে এএফপি জানায়।

দক্ষিণ সিন্ধু প্রদেশের আঞ্চলিক সরকার এক্সে এক পোস্টে বলেছে, বিমানবন্দরের মহাসড়কে একটি ‘ট্যাঙ্কার’ বিস্ফোরিত হয়েছে।

বিচ্ছিন্নতাবাদী জঙ্গি গোষ্ঠী বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) এক বিবৃতিতে দাবি করে বলেছে, তারা করাচির বিমানবন্দর থেকে আসা ‘চীনা প্রকৌশলী এবং বিনিয়োগকারীদের একটি উচ্চ-স্তরের কনভয়কে টার্গেট করে এই হামলা চালিয়েছে।’

পাকিস্তানে বেইজিং দূতাবাস সোমবার এক বিবৃতিতে বলেছে, চীনের অর্থায়নে পরিচালিত পোর্ট কাসিম বিদ্যুৎ প্রকল্পের কর্মীদের একটি গাড়ি বহরকে লক্ষ্য করে ‘সন্ত্রাসী হামলা’ চালানো হলে দুই চীনা নাগরিক নিহত হয়েছেন।

দূতাবাস জানিয়েছে, হামলায় একজন চীনা এবং বেশ কয়েকজন পাকিস্তানি নাগরিক আহত হয়েছেন।

দূতাবাস স্থনীয় কর্তৃপক্ষকে ‘হামলার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে এবং খুনিদের কঠোর শাস্তি এবং একই সাথে চীনা নাগরিক, প্রতিষ্ঠান এবং প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে বাস্তব পদক্ষেপ গ্রহণের’ আহ্বান জানিয়েছে।

Share

Follow us