জাতীয়

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহী কুয়েত

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : কুয়েত বাংলাদেশের সাথে দেশটির শক্তিশালী দ্বিপাক্ষিক অংশীদারিত্বকে আরো জোরালো করার প্রয়াসে বাংলাদেশ থেকে দক্ষ পেশাদার বিশেষ করে প্রকৌশলী, চিকিৎসক ও নার্স নিয়োগ জোরদার করতে আগ্রহী। বাংলাদেশে নিযুক্ত কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আল আদওয়ানি আজ ৫ সেপ্টেম্বর, ২০২৪ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সাথে সৌজন্য সাক্ষাত করার সময় এ আগ্রহ প্রকাশ করেন। খবর বাসস।

বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক ক্রান্তিকাল তুলে ধরে আশাবাদ ব্যক্ত করেন যে কুয়েতের জোরালো সমর্থনে বাংলাদেশ তার বর্তমান চ্যালেঞ্জগুলোকে দক্ষতার সাথে মোকাবিলা করবে।

জবাবে কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্ট (কেএফএইডি) এর মাধ্যমে বাংলাদেশে যৌথ উন্নয়ন উদ্যোগে অর্থায়নে তার দেশের আগ্রহ প্রকাশ করেন।

পররাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রদূতের গুরুত্বপূর্ণ অবদানের, বিশেষ করে কূটনৈতিক প্লটের পারস্পরিক আদান-প্রদানের প্রশংসা করে আশা প্রকাশ করেন যে কুয়েত চ্যান্সারি ও রাষ্ট্রদূতের বাসভবন নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে।

তৌহিদ হোসেন বাংলাদেশ ও কুয়েতের মধ্যে স্থায়ী ভ্রাতৃত্ব ও সংহতিরও প্রশংসা করেন এবং ১৯৭৪ সালে বৃহত্তর মুসলিম সম্প্রদায়ের সাথে বাংলাদেশকে সমন্বিত করার ক্ষেত্রে কুয়েতের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করেন।

রাষ্ট্রদূত ১৯৯১ সালে কুয়েতের যুদ্ধের সময় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন এবং বাংলাদেশের উন্নয়নে কুয়েতের জোরালো সমর্থন পুনর্ব্যক্ত করেন।

পররাষ্ট্র উপদেষ্টা বিদায়ী রাষ্ট্রদূতকে কুয়েতে ফেরার পর বাংলাদেশের জন্য শুভেচ্ছা দূত হিসেবে কাজ করার আহ্বান জানান।

Share

Follow us