ক্রীড়া

পাকিস্তানের বিপক্ষে সাকিবের কাছ থেকে বিশেষ কিছুর প্রত্যাশায় শান্ত

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : সম্প্রতি দেশের রাজনৈতিক পরিস্থিতির কারনে অস্বস্তিতে থাকা অলরাউন্ডার সাকিব আল হাসান পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট-বল হাতে বিশেষ কিছু করবেন বলে প্রত্যাশা করছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সাকিব। সম্প্রতি শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হবার সময় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে কানাডায় ছিলেন তিনি। গ্লোবাল লিগ শেষে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যান সাকিব। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি পাকিস্তানের থাকা দলের সাথে যোগ দেন এই অলরাউন্ডার।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার সময় ছাত্র আন্দোলন নিয়ে নীরবতার কারনে সমালোচনার মুখে পড়তে হয়েছে সাকিবকে।

সরকার পরিবর্তনের সাথে সাথে দলে সাকিবের জায়গাটাও নড়বড়ে হয়ে পড়েছিলো। কিন্তু ক্রিকেট চালিয়ে যাবার ইচ্ছা প্রকাশ করেছিলেন সাকিব। রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে নয় একজন ক্রিকেটার হিসাবে বিবেচনা করে যোগ্যতার ভিত্তিতে তাকে দলে রাখে টিম ম্যানেজমেন্ট।

ধারনা করা হয়েছিল দেশের চলমান পরিস্থিতিতে মানসিক চাপে পড়েছেন সাকিব। কিন্তু একজন পেশাদার ক্রিকেটার হিসেবে যে কোনও পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষমতা সাকিবের আছে বলে মনে করেন শান্ত।

সাকিবকে নিয়ে শান্ত বলেন, ‘সে একজন পেশাদার ক্রিকেটার এবং আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করি।’

তিনি আরও বলেন, ‘সে এতদিন ধরে ক্রিকেট খেলছে। নিজের ভূমিকা ও কিভাবে নিজেকে প্রস্তুত করতে হয় এ ব্যাপারে ভালো জানেন তিনি। আমি তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে ভাবছি না। আশা করি এই সিরিজে বিশেষ কিছু করবে সে।’

২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন চোখের সমস্যা দেখা দিয়েছিলো সাকিবের। এতে ব্যাটিং করার সময় অস্বস্তি অনুভব করেছিলেন তিনি। প্রধান কোচ চন্ডিকা হাতুরুসিংহে জানিয়েছেন চোখ নিয়ে সাকিবের যেই সমস্যা ছিলো সেটি এখন ভালো আছে।

Share

Follow us