আইন-আদালত

দিনাজপুরে খালিদ মাহমুদ চৌধুরীসহ ২৪ জনের নামে মামলা

দিনাজপুর (১৮ আগস্ট, ২০২৪) ওপেন প্রেস ডেস্ক/বাসস : সাবেক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ ২৪ জনের নাম উল্লেখ করে ও ৭৫ জনকে অজ্ঞাতনামা আসামী দিয়ে দিনাজপুর বোচাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী এই তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন। ওই মামলার বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে পুলিশ গ্রেফতার করে শনিবার সন্ধ্যায় দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন।

তিনি জানান, দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার  বৈষম্যবিরোধী ছাত্র নেতা ফয়সাল মোস্তফা বাদী হয়ে গতকাল শনিবার দুপুরে বোচাগঞ্জ  থানায় ২৪ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞতা নামা ৭৫ জনের নামে ছাত্রদের উপর হামলা ও হত্যার চেষ্টার অভিযোগে এনে একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়েছে, গত ১৮ জুলাই বোচাগঞ্জ  উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে আসামীরা বাঁধা সৃষ্টি করে তাদের উপর চড়াও হয়ে হত্যার চেষ্টাসহ ছাত্রদের উপর হামলা চালিয়ে আহতের ঘটনা সৃষ্টি করেন। আহত ছাত্ররা চিকিৎসা নিয়েছেন।

দায়ের করা মামলায় বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আফসার আলীকে পুলিশ শনিবার দুপুরে  গ্রেফতার করে সন্ধ্যায় দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেন।

পুলিশের সূত্রটি জানায়, গ্রেফতারকৃত আসামীর পক্ষে কোন জামিনের আবেদন করা হয়নি। ওই আসামিকে রাত ৮টায় দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুরে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানান,এই মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলমান রয়েছে।

Share

Follow us