জাতীয়

গভর্নর ও বিএসইসির চেয়ারম্যান দ্রুত নিয়োগ দেয়া হবে: উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ

ঢাকা, ওপেন প্রেস ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান দ্রুত নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন অন্তর্র্বতীকালীন সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।

আজ ১১ আগস্ট, ২০২৪, রোববার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর বাসস।

গভর্নর নিয়োগে কোনো সিদ্ধান্ত নিয়েছেন কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেন, গভর্নর নিয়োগের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবো। বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগের ক্ষেত্রেও দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

ইসলামী ব্যাংকের বর্তমান পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন,যদি কেউ অস্থিরতা তৈরি করে থাকে,তাহলে তাঁদের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপদেষ্টা বলেন,আমি তো এককালে ম্যাজিস্ট্রেট ছিলাম। ধরপাকড় তো কম করিনি আমরা। যে করেছে তাকে ধরবো। এ ধরনের কর্মকান্ড কাউকে করতে দেওয়া হবে না।

এটিএম বুথে টাকা পাওয়া যাচ্ছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, টাকা নেই বিষয়টি কিন্তু তা না। এটা করা হয়েছে বর্তমান সময়ের কারণে,কেউ কেউ টাকা নিয়ে চলে যাবে। এটা ঠেকানোর জন্য। এটিএম বুথে তো ঝামেলা নেই বলে তিনি উল্লেখ করেন।

কর্মকর্তাদের উদ্দেশ্যে কি বার্তা দিলেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে  তিনি বলেন,কর্মকর্তাদের বলেছি আপনারা নিষ্ঠার সাথে মানুষের জন্য ইতিবাচক কাজ করবেন। কোন কিছু ফেলে রাখবেন না বাস্তবায়ন করবেন। আর স্বচ্ছতা ও জবাবদিহিতা রাখতে হবে।

Share

Follow us