শিক্ষা

জান্নাতুল রাঈয়ান অথৈ দক্ষ মানবসম্পদ হ’তে চায়  

রওশন ঝুনু, ঢাকা : জান্নাতুল রাঈয়ান অথৈ জিপিএ ৫ পেয়ে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এইচএসসি (২০২৩) পাশ করেছে। অথৈ ভবিষ্যতে একজন দক্ষ ম্যানপাওয়ার হ’তে চায়। সে বিসিএস ক্যাডার হয়ে দেশের প্রশাসিক দায়িত্ব পালন করতে চায়।

অথৈ এর আগে পঞ্চম শ্রেণী থেকে এসএসসি পর্যন্ত তিনটি পরীক্ষাতেই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ  হয়েছে। যথাক্রমে, পিএসসি (২০১৪)  জিপিএ-৫, গলগন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ময়মনসিংহ। জেএসসি-(২০১৮) জিপিএ-৫, রাজউক উত্তরা মডেল কলেজ, ঢাকা। এসএসসি-(২০২১) জিপিএ-৫, রাজউক উত্তরা মডেল কলেজ, ঢাকা এবং সর্বশেষ এইচএসসি (২০২৩) জিপিএ-৫ রাজউক উত্তরা মডেল কলেজ, ঢাকা।

অথৈ ওপেনপ্রেস টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমার বাবা-মা’র স্বপ্ন পূরণ করাই আমার একমাত্র লক্ষ্য। কারণ আমি জানি, একমাত্র বাবা-মা’ই সন্তানের জন্য বেস্ট চিন্তাটাই করেন। আমি দেশের একজন দক্ষ, দায়িত্বশীল দেশপ্রেমিক ম্যানপাওয়ার অর্থাৎ মানব সম্পদ হ’তে চাই। আমার বাবা-মা আমাকে সেই শিক্ষাই দিয়ে যাচ্ছেন, প্রতিনিয়তো।

অথৈ এর পিতা-জাহানুর রহমান হেভেন চাকুরীজীবী ও রওশন আরা বেলীর দম্পত্তির একমাত্র সন্তান। মি. জাহানুর রহমান বলেন, আমাদের একমাত্র সন্তান নিয়ে আমরা ভীষণ আশাবাদী। তাকে আমরা দেশের একজন সম্পদ হিসেবে গ’ড়ে তোলবার চেষ্টা করছি। ওর লেখাপড়ার শুরু থেকেই এ বিষয়ে আমরা সচেতন ও সচেষ্ট থেকেছি। আগামীতেও থাকবো ইনশাআল্লাহ। আমরা আমাদের সন্তানকে দেশের যোগ্য নাগরিক ও মানবসম্পদ হিসেবে তৈরি করতে চাই। আমাদের সন্তান, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ’ড়ে ওঠা উন্নয়নশীল স্মার্ট  বাংলাদেশ ও সোনার বাংলার একজন কর্ণধার হবে, এটাই আমাদের স্বপ্ন। আমরা দেখিয়ে দিতে চাই, শুধু বিদেশেই নয় দেশের মাটিতেও সন্তান মানুষ করা যায়, সুশিক্ষায় শিক্ষিত করা যায় এবং দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গ’ড়ে তোলা যায়। আমরা সকলের দোয়া প্রার্থী।

অথৈ এর দাদা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: মজিবুর রহমান (সাবেক ইউপি চেয়াম্যান) ও দাদী আলহাজ্ব জাহান আরা বেগম রানু তাঁদের একমাত্র দৌহিত্রীর জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

Share

Follow us