জাতীয়

বিএনপি নিশ্চিহ্ন হওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট : তথ্যমন্ত্রী

রওশন ঝুনু, ঢাকা : বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। বিএনপি নিশ্চিহ্ন হওয়ার জন্য আর কাউকে লাগবে না। তারেক রহমানই যথেষ্ট বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য।

আজ ৬ নভেম্বর ২০২৩ সোমবার দুপুরে সচিবালয়ে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্টস ফোরামের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

বিএনপিকে নিশ্চিহ্ন করার স্বপ্ন দুঃস্বপ্নই রয়ে যাবে-দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে, জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। যাদের গ্রেফতার করা হচ্ছে, তাদের সুনির্দিষ্ট অভিযোগেই গ্রেফতার করা হচ্ছে। যেসব নেতাদের গ্রেফতার করা হচ্ছে, তাদের আগুন সন্ত্রাসের হুকুমদাতা, হোতা, অর্থদাতা হিসেবে গ্রেফতার করা হচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, যারা এ কাজগুলো করছে, এর সঙ্গে যারা সংশ্লিষ্ট তাদের তো শুধু সরকার নয়, জনগণও তো ব্যবস্থা নেবে। আমরা জনগণকেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, তাতে কোনো বাঁধা নেই, কোনো আপত্তি নেই। তারা তো এতোদিন ধ’রে সব কিছুই করেছে। সেদিন সমাবেশ শুরু করার আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়েছে, জাজেস কমপ্লেক্সে হামলা চালিয়েছে, হাসপাতালে হামলা চালিয়েছে, পুলিশ হত্যা করেছে। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার আগে কিছুই করা হয়নি। আমাদের নেতাকর্মীরা দেড় কিলোমিটার দূরে ছিলো, কয়েক লাখ নেতাকর্মী; একজনও সেদিকে যায়নি। আমরা তাদের নিয়ন্ত্রণ করেছি। মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ।

Share

Follow us